বুমরাহ রেস্টে,রাহুলের চোট আর এবার ভারতীয় দলের সেঞ্চুরি করা ব্যাটসম্যান চোটে ছিটকে গেলেন !

ইংল্যান্ডের বিরুদ্ধে মোটামুটি ভাবে ভালো পজিশনে রয়েছে ভারতীয় ক্রিকেট দল এটা বলা যায় কারণ তিনটি ম্যাচের মধ্যে ইতিমধ্যে দুটো ম্যাচ জিতে সিরিজে অনেকটাই এগিয়ে গেছে টিম ইন্ডিয়া পাশাপাশি যেভাবে ইংল্যান্ডকে ভারত পরাজিত করেছে তাতে ভারতীয় দলকে এই মুহূর্তে হারানো যাবে এটা কল্পনাও করতে পারছে না ইংল্যান্ড। আর এই অতিরিক্ত আত্মবিশ্বাস নিয়ে ভারতীয় ক্রিকেট দল তাদের প্রধান বোলার জসপ্রিত বুমরাহকে পাঠিয়ে দেয় বিশ্রামে। আর তারপরেই ভারতীয় দল পেল আরো একটা খারাপ খবর।

এই সিরিজের শুরু থেকে ভারতীয় দল রীতিমতো চোটের সমস্যায় জর্জরিত কারণ সিরিজ শুরু হওয়ার আগে একদিকে যেমন মোঃ শামিকে ভারতীয় দল পায়নি সেটা একটা বড় সমস্যা কারণ শামি ভারতের অন্যতম একজন গুরুত্বপূর্ণ পেশ বোলার। আবার সিরিজ শুরু হতে না হতেই ভারতীয় দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার চোটের জন্য ছিটকে যায়, তাদের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ রবীন্দ্র জাদেজা এবং কে এল রাহুল। তবে তৃতীয় ম্যাচে জাদেজা ফিরে এলেও এবার আরও একটি খারাপ খবর উঠে আসছে।

```

ভারতীয় দলের মিডিল অর্ডারের বেশ ভালো রকম দায়িত্ব নিয়ে ফেলেছেন সরফরাজ খান এবং ধ্রুব জুরেল, কলকাতা নাইট রাইডার্স এর ক্যাপ্টেন শ্রেয়স আইআরকে যে দল থেকে বাদ দেওয়া হয়েছে সেই বিষয়টা মোটামুটি ভাবে এতদিনে পরিষ্কার হয়ে গেছে। সেই জায়গায় এই যুবক ক্রিকেটাররা যেভাবে দায়িত্ব নিয়েছে তা রীতিমতো প্রশংসার যোগ্য। তবে রজত পাতিদার যে জায়গায় কোনরকম পারফরম্যান্স করতে পারছেন না সেই জায়গাতেই চতুর্থ ম্যাচে ঢোকার কথা ছিল কে এল রাহুলের।

কিন্তু কি এল রাহুল এখনো পর্যন্ত তার চোট সম্পূর্ণভাবে সারিয়ে উঠতে পারেননি যার কারণে আপাতত চতুর্থ ম্যাচে কে এল রাহুলকে যে ভারতীয় দলে দেখা যাবে না সেই বিষয়টা নিশ্চিত। অর্থাৎ সব মিলিয়ে ভারতীয় দল বেশ কিছুটা পিছিয়েই থাকবে চতুর্থ ম্যাচে এটা বলা যায় অন্তত দলে ভালো প্লেয়ারদের উপস্থিতির কথা যদি এখানে বলা হয়।

```

অবশ্যই এতে রজত পাতিদারের মতো ট্যালেন্ট বিহীন ক্রিকেটার সুযোগ পেয়ে যাচ্ছে আরো একটা ম্যাচ ভারতীয় দলের হয়ে খেলার। শুধুমাত্র কপাল এবং বেশ কিছু লবির ক্ষমতার জোরে রজত পাতিদারের মতো ট্যালেন্টবিহীন প্লেয়াররা ভারতীয় দলে ম্যাচের পর ম্যাচ খেলে যায়।

সবমিলিয়ে ব্যাটিং লাইন আপের দিক দিয়ে মিডিল ওর্ডারে একজন ব্যাটসম্যান কম নিয়ে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল কারণ রজত পাতিদার এর কাছ থেকে কোনরকম রান পাওয়া যাবে না এটা খুবই স্বাভাবিক।